সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৭ অপরাহ্ন

‘শেখ হাসিনার নেতৃত্বে সম্প্রীতির বাংলাদেশ এগিয়ে যাবে’

নওগাঁ প্রতিনিধি:
  • Update Time : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

দুর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বীরা পূজা অর্চনা করলেও আনন্দ উৎসবে সব ধর্মের মানুষ অংশগ্রহণ করে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্প্রীতির বাংলাদেশ সামনে এগিয়ে যাবে।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনের অংশ হিসেবে শিবপুর মজুমদার বাড়ি বারোয়ারি মণ্ডপ পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

দেশের মানুষ শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, করোনাকালে বিগত তিন বছর জাঁকজমকভাবে পূজা উদযাপন সম্ভব হয়নি। তবে এবছর দর্শনার্থী বেড়েছে। দূর-দূরান্ত থেকে তারা পূজা দেখতে আসছেন। তাদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে।

তিনি বলেন, এই অঞ্চলে হিন্দু-মুসলমানসহ সব ধর্মের মানুষ একে অপরের উৎসব-অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে। সম্প্রীতির দিকটি এখানে শক্তিশালী। শিবপুরে পাশাপাশি স্থানে আমি প্রথমে মসজিদ ও পরে মন্দির নির্মাণ করেছি। যাতে মুসলিম ও হিন্দু ধর্মাবলম্বীরা তাদের নিজ নিজ ধর্মাচার পালন করতে পারেন। এ দেশে ধর্মীয় সম্প্রীতির অভাব নেই। ভবিষ্যতে এ সম্প্রীতির বন্ধন অটুট থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদেশে ৯৯ শতাংশ মানুষ অসাম্প্রদায়িক উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, মাত্র ১ শতাংশ মানুষ সাম্প্রদায়িক যারা মাঝে মাঝে ঝামেলা করে। এ কারণে অসাম্প্রদায়িক সম্প্রীতির রাজনীতির জায়গায় সাম্প্রদায়িক রাজনীতি চলে আসবে, এটা আমি মনে করি না।

শিবপুর মজুদার বাড়ি বারোয়ারি দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি মনোরঞ্জন মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

আব্দুর রাকিব

নওগাঁ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone