মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন

উলিপুরে বিএনপি’র ৪২ নেতা কর্মীর একযোগে পদত্যাগ 

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম :
  • Update Time : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

কুড়িগ্রামের উলিপুরে জাতীয়তাবাদী দল বিএনপি’র দলদলিয়া ইউনিয়ন কমিটির সভাপতি মোঃ শাজাহান আলী, সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী শাহ ফকির, সহ সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মোহাম্মদ গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাই সরকার ও সহ-সাংগঠনিক সম্পাদক আবু শাকেরসহ ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির ৪২ জন সদস্য একযোগে পদত্যাগ করেছেন। পদত্যাগকৃতরা  ইউনিয়ন কমিটি পুনর্গঠনে উপজেলা বিএনপি’র অগঠনতান্ত্রিক পদক্ষেপ, স্বেচ্ছাচারিতা ও অনিয়মের কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইউনিয়ন কমিটির সভাপতি শাজাহান আলী। এ ঘটনায় ইউনিয়ন বিএনপি’র নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) উলিপুর উপজেলা শাখার তত্ত্বাবধানে বিগত ৭ জানুয়ারি ২০২০ সালে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে বিএনপি’র দলদলিয়া ইউনিয়ন কমিটির সভাপতি মোঃ শাজাহান আলী ও সাধারণ সম্পাদক গোলাম হোসেন নির্বাচিত হন। এরপর থেকে তারা নানা বাধা-বিপত্তি উপেক্ষা করে দায়িত্ব পালন করে আসছিলেন। 

উপজেলা বিএনপি’র সভাপতি হায়দার আলী মিয়া ও সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বুলবুল গত ১৫ আগস্ট স্বাক্ষরিত এক চিঠিতে দলদলিয়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক গোলাম হোসেনকে কমিটি থেকে বাদ দিয়ে জনৈক সোলায়মান বকসীকে সাধারণ সম্পাদক করে কমিটি পুনর্গঠন করে ইউনিয়ন নেতৃবৃন্দ বরাবর চিঠি পাঠান। চিঠির বিষয়টি কর্মীদের মাঝে জানাজানি হলে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়।  পদত্যাগকারীদের মতে এটি সম্পূর্ণ অগনতান্ত্রিক ও দলীয় স্বেচ্ছাচার মূলক । কোন প্রকার গঠনতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ না করেই ইউনিয়ন কমিটির নির্বাচিত সাধারন সম্পাদককে অপসারণ করা হয়। কমিটি পুনর্গঠন করার চিঠি প্রাপ্তির পর নেতাকর্মীদের নিয়ে জরুরি বৈঠকে বসেন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ। সেখানেই সিদ্ধান্ত হয় উপজেলা কমিটির অগঠনতান্ত্রিক কার্যকলাপ ও দলের অভ্যন্তরে উপদলীয় কোন্দল সৃষ্টির রাজনীতি লালন করার প্রতিবাদে তারা পদত্যাগ করবেন। এরপরই তারা তাদের সিদ্ধান্ত অনুযায়ী একযোগে ৪২ জনই পদত্যাগ করেন।

এ ব্যাপারে উপজেলা বিএনপি’র সভাপতি হায়দার আলী মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কর্মীরা অভিমান করেছে। দ্রুত সমস্যার সমাধান হবে। অন্যদিকে, সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বুলবুল পদত্যাগের ঘটনা নিশ্চিত করে বলেন, সাংগঠনিক পদ থেকে যারা পদত্যাগ করেছেন বলে দাবী করা হচ্ছে তাদের অনেকে বিষয়টি জানেন না। তারা আমাদের সাথে যোগাযোগ করছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone