মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন

বনানী পূজা মন্ডপে শিল্পীর রং তুলিতে সম্প্রীতির উৎসব

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানুষের ভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধন রক্ষা ও চর্চা। এই চেতনাকে ধারণ ও লালনে বাঙ্গালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা।

আর এ উৎসবকে সম্প্রীতির আদলে রং দিতে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজন করেছে “সম্প্রীতির উৎসব” শীর্ষক শান্তিরুপেণ পূজা আর্র্ট ক্যাম্প ২০২২ শীর্ষক চিত্রকর্ম উৎসবের।

আজ ৫ অক্টোবর, ২০২২ তারিখ (বুধবার) বনানী পূজা মন্ডপ প্রাঙ্গনে আয়োজিত এ উৎসবে জড়ো হয়েছিলেন বীরেন সোম, হাশেম খান, আব্দুর শাকুর শাহ, ড. ফরিদা জামান, রোকেয়া সুলতানা, রঞ্জিত দাশ, অলকেশ ঘোষ, মোহাম্মদ ইকবাল, হামিদুর রহমানসহ দেশ বরেণ্য ২৫ চিত্রশিল্পী।

তারা রং তুলিতে তুলে ধরেছেন বাঙ্গালি জাতিসত্ত্বার সম্প্রীতির বন্ধনের নানা রূপ। এ সময় আরো উপস্থিত ছিলেন শুভানুধ্যায়ী, নানা গুনীজন ও সাংবাদিক বৃন্দ।

উল্লেখ্য, ২০০৮ সালে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের উদ্যোগে শিল্পী কালীদাস কর্মকারের প্রয়াসে যাত্রা শুরু হয় এ আর্ট ক্যাম্প-এর।

বারের আয়োজনটিকে উৎসর্গ করা হয়েছে প্রয়াত এই প্রতিথযশা শিল্পীর সম্মানে এছাড়া, আয়োজন থেকে সংগৃহীত ছবি বিক্রি থেকে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হবে পূজা কমিটির জনহিতকর কাজে।

উল্লেখ্য, উক্ত আয়োজন একক ভাবে পৃষ্ঠপোষকতা করেছে আইএফআইসি ব্যাংক লিমিটেড।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone