বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২১ পূর্বাহ্ন

বরগুনা জেনারেল  হাসপাতালে নানা অনিয়ম স্বাস্থ্য সেবায় ধৈন্যদশা

বরগুনা জেলা সংবাদদাতা ঃ
  • Update Time : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

বরগুনা জেনারেল হাসপাতালে নানাবিধ সমস্যায় ঝড় ঝড়িত,জনবল সংকটকে দাই করলেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সরেজমিনে গিয়ে দেখাগেছে  জরুরী বিভাগে  ভর্তি জন্য সরকারি ফি ১৫ টাকা লেখা থাকলে ও নিচ্ছে ২০ টাকা। ডাক্তারকে গীরে রেখেছে বিভিন্ন ঔষধ কোম্পানি প্রতিনিধিরা। সাংবাদিক দেখে ঔষধ কোম্পানির প্রতিনিধা তারা হুরা করে চলে যায় কিন্তু অনেকে নার্সের রুমে ঔষধের বিষয় ব্রিফিং করতে দেখা যায়।

নতুন ভবন থাকলেও  পুরাতন ভবনেই চলছে সেবা কার্যক্রম।  চিকিৎসা নিতে আসা স্থানীয় ভুক্তভোগী রোকেয়া  (৮৫)এক প্রশ্নের জবাবে বলেন  বাবা এহানে কি মানু আয় ভিতরে নার্সেরা বইয়া ঔষধ কোম্পানি লোকদের সাথে গপ্প কয়,আমি যাই মইরা,হ্যা দেহে না। 

এ বিষয় নাম প্রকাশে অনিচ্ছুক নার্স জানান ভাই রোগীদের অনেক চাপ, দেখেন না হাসপাতালের বারান্দায় ও রোগী, কতক্ষণ পারা যায, আমরা চেষ্টা  করি।

পরিছন্ন কর্মী  আরতিকে রোগী নিয়ে টানাটানির বিষয় জানতে চাইলে বলেন দাদা কি আর করব এতো বড় হাসপাতালে আমরা মাত্র দুই জন পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম  করি তার পরও সব কাজ করায়।

তথ্য সংগ্রহ  করতে আসা সংবাদকর্মী সুমন দাস বলেন ডিউটি ডাক্তার বলেছে হাসপাতালের পাশে অধিক রাত পর্যন্ত সার্কাস, লটারী  খেলা পরিচালনাকরে বরগুনা প্রেসক্লাবের সদস্যরা মাইকের সব্দে কি সেবা দিব। কুইনেনের জ্বর হইছে সারাইবে কে।

এ বিষয় হাসপাতালে তত্বাবধায়ক ডাঃ মোঃ সোহরাফ হোসেন বলেন ভাই আপনা তো সবই জানেন আমাদের চেষ্টায় কোন ত্রুটি নাই, আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। জনবল সংঙ্কট রয়েছে, চাহিদা দিয়েছি পেলেই সমস্যা সমাধান হয়ে যাবে। নতুন ভবনের বিষয় জানতে চাইলে  তিনি বলেন ওটায় কোরনা রোগীদের জন্য রাখা। অতিরিক্ত টাকা আদায়ের ব্যপারে তিনি বলেন আমি দেখব।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone