বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০০ পূর্বাহ্ন

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ।
  • Update Time : শনিবার, ১২ নভেম্বর, ২০২২

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) বার্ষিক সাধারণ সভা ও  সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে এই সভা হয়। 

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে) সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফার সঞ্চালনায় সভা হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের  (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক। বিশেষ অতিথি ছিলেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের  (বিএফইউজে) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, কেন্দ্রীয় সহ সভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অমিত রায়,  কেন্দ্রীয় সদস্য শাহিদুল আলম খসরু, আবু সালেহ মোঃ মুসা বক্তব্য রাখেন। 

এছাড়া বক্তব্য রাখেন বাবুল হোসেন, নিয়ামুল কবির সজল, নাজমুল হুদা মানিক, এম এ  আজিজ, কাজী মোস্তফা, ইদ্রিছ আলী, জিয়াউদ্দিন জিয়া বক্তব্য রাখেন। 

সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক ময়মনসিংহবাসি ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন, মর্যাদা নিশ্চিত এবং বেতনভাতা আদায়ে সব সময় পাশে থাকবো। 

প্রতিটি ইউনিয়নে আরো বেশি বেশি সভা সেমিনার করতে হবে। কোন সদস্য মর্যাদাহানী করলে তার বিরুদ্ধে কঠোর উদ্যোগী হতে হবে। নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে আমরা কাজ করছি। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আর্থিক সহায়তা সম্পর্কে তিনি বলেন, কোন সাংবাদিকের নিয়োগ না থাকলে তিনি টাকা পাবেন না।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে), সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, চার দশক আগে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠাকালীন সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন,   সাংবাদিকদের নিয়োগ, বেতনভাতা প্রাপ্তি নিশ্চিত, অধিকার প্রতিষ্ঠা, পেশার মর্যাদা বৃদ্ধি, করতেই আমরা ইউনিয়ন করি। সাংবাদিক কল্যাণ ট্রাস্ট হলো, অস্বচ্ছল সাংবাদিকদের আর্থিক সহযোগিতার একটি প্রতিষ্ঠান। এটি অসুস্থ সাংবাদিকদের প্রতিষ্ঠান নয়। সাংবাদিক বা তার পরিবারের কেউ অসুস্থ হলে অবশ্যই তাকে সহযোগিতা করা হবে। প্রকৃতপক্ষে যারা অসুস্থ তারা অবশ্যই সহযোগিতা পাবেন। 

মহাসচিব দীপ আজাদ ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য রাখেন। তিনি বলেন, সাংবাদিকদের পেশাদারিত্ব এবং সকল সমস্যায় পাশে থাকবেন। কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল বলেন, মুক্তিযুদ্ধের এবং মুক্তিযুদ্ধের পক্ষের বাইরে অন্য কোন আদর্শ ধারণকারী কাউকে এই সংগঠনের সদস্য করার সুযোগ নেই। এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন। 

সভায় সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ৩ ডিসেম্বর ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে)  নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচনে প্রধান নির্বাচন  কমিশনার জগদীশ চন্দ্র সরকার, এবং আবুল কাশেম ও শাহিদুল আলম খসরু সদস্য করা হয়েছে । 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone