সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

মাগুরায় আনুষ্ঠানিক ভাবে ধান কর্তন উৎসব

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা ঃ
  • Update Time : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

মাগুরার শ্রীপুর উপজেলার হাজরাতলা মাঠে সোমবার বিকেলে ‘ধান কর্তন উৎসব ও তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে’ কৃষকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । শ্রীপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ সুফি মোঃ রফিকুজ্জামান-এর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার কৃষিবিদ মোঃ মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (উপ-সচিব) শাহাদাত হোসেন মাসুদ, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শ্যামানন্দ কুণ্ডু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান মোঃ হুমাউনুর রশিদ মুহিত, ডাঃ সুশান্ত কুমার বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সালমা জাহান নিপা ।

এর আগে অতিথিগণ পার্শ্ববর্তী মধুপুর মাঠে আশুতোষ বিশ্বাসের কমলালেবুর বাগান পরিদর্শন করেন । পরে হাজরাতলা মাঠে ধান কর্তন কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম ।

অনুষ্ঠানে জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, কৃষি বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন । পরে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম কমলালেবুর বাগান দেখেন। তিনি বলেন, সরকার জেলার ২৫ হাজারের বেশি কৃষককে প্রণোদনার আওতায় বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার প্রদান করেছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone