সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন

নর্থ সাউথ ইউনিভার্সিটির সাথে মেটলাইফ বাংলাদেশ-এর সমঝোতা স্মারক সই

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

মেটলাইফ বাংলাদেশ ও উচ্চশিক্ষায় দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতার মধ্য দিয়ে প্রতিষ্ঠান দুটি তাদের নানান রকম কার্যক্রম এক সাথে পরিচালনা করবে, যেখান থেকে উপকৃত হবেন বিশ্ববিদ্যালয়ের গবেষক ও শিক্ষার্থীরা।

আজ বুধবার ১৬ নভেম্বর ২০২২ সকালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ সময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা স্মারকে সই করেন মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আলা উদ্দিন আহমদ ও নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিস অব রিসার্চ এর পরিচালক অধ্যাপক ড. নরম্যান কে. সোয়াজো।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব একাউন্টিং এন্ড ফিনান্স এর চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোঃ নুরুল কবির বলেন, যদিও, আমাদের দেশে প্রায় ১৮টি বীমা কোম্পানি রয়েছে, এই কোম্পানিগুলোর প্রবৃদ্ধি খুবই ধীর গতির। আমাদের দেশে ১০০০ জনের মধ্যে মাত্র ৪ জনের বীমা রয়েছে। আমাদের দেশের উন্নয়নে বীমা খাত বড় ভূমিকা রাখতে পারে। এই সমঝোতার আওতায় মেটলাইফ আমাদের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ এর সুযোগ প্রদান করবে এবং এনএসইউ এবং মেটলাইফ বাংলাদেশের মধ্যে শিল্প-অ্যাকাডেমিয়া সহযোগিতা অব্যাহত থাকবে।

মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আলা উদ্দিন আহমদ বলেন, এটিই মেটলাইফ বাংলাদেশ এর বাইরের কোনো প্রতিষ্ঠানের সঙ্গে প্রথম গবেষণা। এই গবেষণার ফলাফল জনস্বার্থে হবে। যখন এই গবেষণার ফলাফল পাওয়া যাবে, আমরা কর্মশালা এবং সেমিনার আয়োজন করব এবং গণমাধ্যমের বন্ধুদের সাথে শেয়ার করব। এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশে বীমার বিপুল সম্ভাবনা রয়েছে। আমাদের দেশের উন্নয়নের জন্য বীমার দিকে আরও নজর দিতে হবে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, বীমা দেশের প্রায় সব সেক্টরে সাহায্য করে, তাই এ শিল্পের বিকাশে আমাদের এগিয়ে আসতে হবে। আমরা আশা করি এই সমঝোতা স্মারক আমাদের বর্তমান ছাত্র ও গবেষকদের সাহায্য করবে, তারা এ চুক্তির মাধ্যমে উপকৃত হবে। ভবিষ্যতে এ ধরনের উদ্যোগ নিয়ে আমরা আমাদের গবেষক ও শিক্ষার্থীদের আরও কিছু সুযোগ-সুবিধা দিতে পারি। এসময় তিনি যৌথ গবেষণার এই উদ্যোগের জন্য মেটলাইফ বাংলাদেশকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিস অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এর পরিচালক ড. ক্যাথেরিন লি, পিএইচডি, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স এর অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, অধ্যাপক ড. জসিম উদ্দিন আহমেদ ও অধ্যাপক ড. আরিফুর রহমান, নর্থ সাউথ ইউনিভার্সিটির জনসংযোগ অফিস এর পরিচালক জনাব জামিল আহমেদ প্রমুখ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone