বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১০ পূর্বাহ্ন

ফুলবাড়ী উপজেলার রামচন্দ্রপুর গ্রামে ৩লক্ষ ৫০ হাজার টাকার গাছ কর্তন

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউপির রামচন্দ্রপুর গ্রামে প্রতিপক্ষরা মোঃ মাসুদ উল হুদার কাঠের বাগান ও মোঃ আবু তাহের এর ফলজ বাগান কর্তন করে রাস্তা নির্মাণ করার পায়তারা করছেন বাহার উদ্দিন গংরা।

ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউপির রামচন্দ্রপুর গ্রামের মৃত নুরুল হুদা সরকারের পুত্র মোঃ মাসুদ উল হুদা এর গত ১৫/১১/২০২২ ইং তারিখে ফুলবাড়ী থানায় দায়েরকৃত অভিযোগসূত্রে জানা যায়, গত ১৫/১১/২০২২ ইং তারিখে সকাল সাড়ে ৮টায় কাজিহাল ইউনিয়নের দক্ষিণ ভেড়ম মৌজায় মোঃ মাসুদ উল হুদার পয়ত্রিক সম্পত্তি তে প্রায় ১৫ বছর আগের লাগানো ৮টি ইউকালেক্টর গাছ ও একই গ্রামের মৃত্যু সাহির উদ্দিন সরকারের পুত্র মোঃ আবু তাহের এর একই দিনে দায়েকৃত অভিযোগে জানা যায়, মোঃ বাহার উদ্দীন (৬২) পিতা মৃত ইব্রাহিম মন্ডল, সাং-পশ্চিম রামচন্দ্রপুর, মোঃ নজরুল ইসলাম (৬০) পিতা মৃত ছোবহান আলী, সাং-মিরপুর জলেশ্বরী, মোঃ মাহাবুবুর রহমান (স্বপন) (৪৮), মোঃ রতন (৩৮), উভয়ের পিতা মোঃ নজুমুল বিশ্বাস ওরফে খেড়–, শ্রী নিরঞ্জন (৪০) পিতা: মৃত খোকা দাস, সর্ব সাং-জয়ন্তী, ফুলবাড়ী, দিনাজপুর।

তারা দলবদ্ধ হয়ে মোঃ মাসুদ উল হুদার পয়ত্রিক সম্পত্তি তে লাগানো ৮টি গাছ কেটে ফেলে জোর করে রাস্তা তৈরির প্রস্তুতি গ্রহন করে। যাহার আনুমানিক মূল্য প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকা। একই ভাবে মোঃ আবু তাহের এর জমিতে লাগানো ৩৮টি লিচুর গাছ এর মধ্যে ০৬টি গাছ ও বাঁশঝাড়সহ অন্যান্য আবাদী ফসল নষ্ট করে দেয়। যাহার আনুমানিক ক্ষতি প্রায় ২ লক্ষ টাকা।

এই ঘটনায় মোঃ মাসুদ উল হুদা ও মোঃ আবু তাহের পৃথক পৃথক ভাবে গত ১৫/১১/২০২২ ইং তারিখে ০৫ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেন। এই ঘটনায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ আশ্রাফুল আলম এর সাথে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্যদিকে কাজিহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এলাকার লোকজন জোর করে গাছ কেটে রাস্তা তৈরি করার চেষ্ঠা করে আমি বাঁধা দিয়েছিলাম তারা আমার কথা রাখেনি।

জমির অন্য পাশ দিয়ে রাস্তা করার কথা বলেছি কিন্তু গাছ কাটার বিষয়টি আমি অবগত নই। এই ঘটনায় আবু তাহের ও মাসুদ উল হুদা প্রশাসনের কাছে তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার দাবি করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone