সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

যশোরের শার্শায় সাড়ে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার, আটক ২

ইয়ানূর রহষান, ভ্রাম্মমান প্রতিনিধি যশোর ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

যশোরের শার্শার আমড়াখালী বিজিবি চেকপোষ্টে একটি পিকআপে তল্লাশি চালিয়ে ১৬ কেজি ৫শ’ ১০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে বিজিবি সদস্যরা ৷ এ সময় দু’জনকে আটক করেছে ৷

যশোরের শার্শা উপজেলার আমড়াখালী থেকে ১১২ পিচ স্বর্ণের বারসহ (১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের) দুই পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

গতকাল বুধবার (১৬ নভেম্বর) রাত ১০ টার দিকে যশোর- বেনাপোল মহাসড়কের শার্শার আমড়াখালী চেকপোস্ট এলাকা থেকে তাদের পিকআপের কেবিনে লুকানো সাড়ে ১৬ কেজি ওজনের ১১২ পিচ স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক হয়।

আটককৃতরা হলো, কুমিল্লা জেলার দাউদকান্দি থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুর জেলার মতলেব উত্তর থানার উত্তর ইসলামপুর গ্রামের বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল সায়েদ মিনহাজ সিদ্দিকী জানান, গোপন খবরের ভিত্তিতে জানতে পারি বেনাপোল সীমান্ত দিয়ে বিপুল পরিমান স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে। এমন সংবাদ পেয়ে চেকপোস্টে কর্মরত সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে, যশোর হতে বেনাপোলগামী সন্দেহজনক একটি পিকআপ (যার নম্বর-ঢাকা মেট্রো-ন -১৯- ৮৩৯০) তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে চালক ও ২য় আসনধারীসহ পিকআপটি তল্লাশী করে পিকআপের কেবিনের বক্সের মধ্যে বিশেষ কায়দায় সুকৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১১২ পিস স্বর্ণের বারসহ তাদের আটক করে।

আটকৃত স্বর্ণের বারের মূল্য ১৫ কোটি ৬৪ লাখ ৮ হাজার ৫ শত টাকা।

আটকের বিষয়টি নিশ্চিত করে ৪৯ বিজিবির অধিনায়ক লে কর্নেল সৈয়দ মিনহাজ সিদ্দিকী বলেন, আটকৃত আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone