সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন

সম্মানজনক পিসিআই ডিএসএস সার্টিফিকেট অর্জন করলো আইএফআইসি ব্যাংক

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

গ্রাহকদের সর্বোচ্চ ডেটা সিকিউরিটি বা তথ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করায় আন্তর্জাতিকভাবে সম্মানজনক স্বীকৃতি পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস ভার্সন ৩.২.১) সার্টিফিকেট অর্জন করেছে আইএফআইসি ব্যাংক।

সোমবার ২১শে নভেম্বর, আইএফআইসি টাওয়ারে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকটির ডিএমডি অ্যান্ড চিফ অব অপারেশন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, মোঃ মনিতুর রহমান এবং হেড অব আইটি, মোঃ নাজমুল হক তালুকদারের হাতে সার্টিফিকেটটি তুলে দেন এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালটেন্টস (ইআইসি)-এর সিইও জনাব মশিউল ইসলাম।

এ সময় পিসিআই ডিএসএস সনদের প্রয়োজনীয়তার অপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম সরকার, অতিরিক্ত পরিচালক, ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট সাপোর্ট ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক। এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এস এম তোফায়েল আহমেদ, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ব্যাংক, আইএফআইসি-র উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ভারপ্রাপ্ত এমডি জনাব সৈয়দ মনসুর মোস্তফা ও অন্যান্য উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দসহ ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। আরও উপস্থিত ছিলেন এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালটেন্টস (ইআইসি)-এর কর্মকর্তাবৃন্দ।

সুরক্ষা মূল্যায়নকারী প্রতিষ্ঠান এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালটেন্টস (ইআইসি) এর মাধ্যমে পিসিআই-ডিএসএস কমপ্লায়েন্স স্ট্যান্ডার্ড মেনে স্বল্প সময়ে সম্মানজনক এই সনদটি পেতে সক্ষম হয়েছে আইএফআইসি ব্যাংক। পিসিআই-ডিএসএস হলো কার্ড হোল্ডারের ডেটা সঞ্চয়, প্রক্রিয়াজাত ও প্রেরণকারী প্রতিষ্ঠানগুলোর জন্য সুরক্ষিত মানদণ্ডের একটি স্ট্যান্ডার্ড। ক্রেডিট এবং ডেবিট কার্ড লেনদেনগুলিকে সুরক্ষিত করার উদ্দেশ্যে পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ডস কাউন্সিল (PCI SSC) একটি কমপ্লায়েন্স স্ট্যান্ডার্ড তৈরি করে যার লক্ষ্য হচ্ছে কার্ড ডাটা জালিয়াতি রোধ করা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone