সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষ মুহূর্তে ২ গোলে নেদারল্যান্ডসের জয়

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

হাড্ডাহাড্ডি লড়াইয়ে সেনেগালের বিপক্ষে জয় দিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করলো নেদারল্যান্ডস। ৮৩ মিনিট পর্যন্ত নেদারল্যান্ডসকে ঠেকিয়ে রাখলে শেষ পর্যন্ত আর বেড়ে ওঠেনি সেনেগাল। 

ম্যাচের ৮৪তম ও ইনজুরি টাইমের শেষ মিনিটে দুই গোল করে দাপটের সঙ্গে ২২তম ফিফা বিশ্বকাপ শুরু করতে সক্ষম হয় ডাচরা। শেষ মুর্হূতে দুই গোল হজম করে হারের হতাশায় ডুবতে হয় আফ্রিকান সিংহদের।

দোহার আল-থুমামা স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে চমক দেখানোর লক্ষ্য নিয়ে মাঠে নামে ২০০২ আসরে চ্যাম্পিয়ন ফ্রান্সকে ১-০ গোলে হারানো সেনেগাল। সেনেগালের জন্য বড় দু:সংবাদ ছিল বিশ্বকাপের আগে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সাদিও মানেকে হারানো। কিন্তু ম্যাচের প্রথমার্ধে নেদারল্যান্ডসের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করেছে সেনেগাল।

ম্যাচের প্রথম ১০ মিনিটে দুটি আক্রমণ করে সেনেগাল। ভাগ্য সহায় না থাকায় গোলের দেখা পায়নি তারা। এরপর সময় নিয়ে মধ্যমাঠের দখল নিয়ে আক্রমণ শানায় নেদারল্যান্ডস। কিন্তু সেনেগালের ডিফেন্সে ভাঙন ধরাতে পারেনি তারা। তাদেরও দুটি ভালো আক্রমণ ব্যর্থ করে দেয় সেনেগালিজরা।

এরমধ্যে ১৯তম মিনিটে গোলের সবচেয়ে ভালো সুযোগ পেয়েছিলেন নেদারল্যান্ডসের মিডফিল্ডার ফ্রেংকি ডি জং। সেনেগালের গোলরক্ষককে একা পেয়েও জং শট নিতে দেরি করায় নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় নেদারল্যান্ডস।

শেষ পর্যন্ত প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দলই। বল দখলে নেদারল্যান্ডস কিছুটা এগিয়ে থাকলেও পরিসংখ্যান বলছে, তুলনামূলক ভালো খেলেছে আফ্রিকান দলটি। এই অর্ধে ৭টি শট নেয় সেনেগাল। টার্গেটে ছিল ২টি। আর ৫টি শট নেয় নেদারল্যান্ডস। টার্গেটে ছিল না ১টিও।

প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধেরও শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে দুই দলই। দ্বিতীয়ার্ধে প্রথম ২০ মিনিটে দুটি করে শট নেয় দু’দল। এরমধ্যে সেনেগালের শট দুটি হয় লক্ষ্যভ্রষ্ট।

গোল না হওয়ায় ড্র’র দিকে এগিয়ে যাচ্ছিল ম্যাচটি। কিন্তু ৮৪তম মিনিটে কাঙ্খিত গোল পেয়ে যায় নেদারল্যান্ডস। ১৯তম মিনিটে সহজ গোল মিস করা ফ্রেংকির ক্রসে বক্সের ভেতর থেকে স্ট্রাইকার কোডি গাকপো হেডের মাধ্যমে গোল করলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ডাচরা।

শেষ সময়ে গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে সেনেগাল। কিন্তু ইনজুরি সময়ে নবম মিনিটে তারা দ্বিতীয় গোল খেয়ে বসে। মিডফিল্ডার ডেভি ক্লাসেন দলের পক্ষে দ্বিতীয় গোল করলে ২-০ ব্যবধানের জয় পায় নেদারল্যান্ডস।

আগামী ২৫ নভেম্বর আল-থুমামা স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক কাতারের মুখোমুখি হবে সেনেগাল। একই দিন খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে খেলবে নেদারল্যান্ডস।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone