বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

আগামী ম্যাচগুলোতে পরিস্থিতি বদলের প্রতিশ্রুতি মেসির

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২

কাতারের মাটিতে অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। যার ফলে নিজের শেষ বিশ্বকাপ খেলতে নেমে শিরোপার স্বপ্নযাত্রার শুরুতেই বিরাট ধাক্কা খেয়েছেন লিওনেল মেসির দল। যদিও এই হারেই বিশ্বকাপ শেষ হয়ে যায়নি লে আলবিলেস্তেদের। তবে নকআউট রাউন্ডে উঠতে হলে পরের দুই ম্যাচে জিততেই হবে কোচ লিওনেল স্কালোনির দল।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে শুরুটা স্বপ্নের মতোই হয়েছিল আর্জেন্টিনার। ম্যাচের ১০তম মিনিটেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন মেসি। তবে শেষ পর্যন্ত সেই লিড ধরে রাখতে পারেনি আর্জেন্টাইনরা। মাত্র ৫ মিনিটের ব্যবধানে শেষ পর্যন্ত হারতে হয়েছে ১-২ গোলে।

তাই তো ম্যাচ শেষে একরাশ হতাশা নিয়ে মাঠ ছেড়েছেন মেসি। পরে সাংবাদিকদের সামনে সেই হতাশার কথা জানিয়েও দিয়েছেন তিনি। আপাতত হারের ক্ষত ভুলতে না পারলেও এই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচগুলোতে পরিস্থিতি বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

মেসি বলছেন, জানি অনেক মানুষ আমাদের ওপর ভরসা করেন। শুধু আমি বা দল নয়, এটা সব সমর্থকের কাছে বিরাট একটা ধাক্কা। কখনও ভাবতে পারিনি হেরে যাব।

আর্জেন্টাইন সমর্থকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, একটা কথা বলতে পারি, সমর্থকদের মিথ্যা বলে এখানে আসিনি আমরা। আগেও অনেক ম্যাচ খেলেছি, আজও খুব একটা খারাপ খেলিনি আমরা। আশা করি এই হার থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যাব। ঐক্যবদ্ধ হওয়ার এটাই সেরা সময়। এই হার আশা করিনি ঠিকই; কিন্তু গোটা পরিস্থিতি বদলে দেওয়ার ক্ষমতা আমাদের হাতেই রয়েছে।

প্রথমার্ধে ৪ বার বল জালে জড়িয়েও আর্জেন্টিনা মোটে গোল পেয়েছিল ১টি। সেটিও আবার ভিএআর প্রযুক্তিতে পেনাল্টি পেয়েছিল বলে। অন্যদিকে প্রথমার্ধে সৌদি আরব ছিল সম্পূর্ণ ব্যাকফুটে। তবে দ্বিতীয়ার্ধে তাদের অনেক ভুলে সুযোগ তৈরি হয় সৌদি আরবের সামনে। আক্রমণ প্রতি আক্রমণে শারীরিক শক্তি কাজে লাগিয়ে একটুও জায়গা দেয়নি আলবিলেস্তেদের। যার ফলে গোলের দেখাও পায় দলটি।

সেটা মনে করিয়ে মেসি বলেছেন, দ্বিতীয়ার্ধে মনে হয়েছে আমরা একটু তাড়াহুড়া করে ফেলেছিলাম। প্রথম দিকে যেটা ঠিকঠাকভাবে করছিলাম সেটা ধরে রাখতে পারিনি। ওদের খেলার জায়গা দিয়ে দিয়েছি। ওদের ফাঁদে পা দিয়ে ফেলেছি। বড্ড বেশি আক্রমণের দিকে নজর দিয়েছি। তবে এখন তো ফলের পরিবর্তন করা যাবে না। যে লক্ষ্য নিয়ে বিশ্বকাপে খেলতে এসেছি, সেটা পূরণ করাই লক্ষ্য।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone