বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৯ পূর্বাহ্ন

অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত লোকজনের ওপর ভূমিধস, নিহত ১৪

জি-নিউজবিডি২৪ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডে একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত লোকজনের ওপর ভূমিধসে অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার স্থানীয় সময় সন্ধ্যায় ইয়াউন্ডের পূর্বাংশে শ্রমিক অধ্যুষিত এলাকা দামাসে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে বহু লোক পাহাড়ি এলাকায় ২০ মিটার উঁচু একটি মাটির বাঁধের পাশের ফুটবল মাঠে জড়ো হয়েছিল, ওই বাঁধটিই তাদের একাংশের ওপর ধসে পড়ে।

ইয়াউন্ডে আফ্রিকার সবচেয়ে বৃষ্টিবহুল শহরগুলোর অন্যতম। সারিবদ্ধ পাহাড়ের ঢালুতে অনেকগুলো ধাপের ওপর নগরীটি গড়ে উঠেছে। চলতি বছরজুড়ে ভারি বৃষ্টিতে এরই মধ্যে ক্যামেরুনে কয়েকবার ভয়াবহ বন্যা হওয়ায় বহু অবকাঠামো নড়বড়ে হয়ে গেছে এবং কয়েক হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। এ পরিস্থিতিতেই রোববারের এই শোচনীয় ঘটনাটি ঘটেছে।

ঘটনাস্থল থেকে ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া গণমাধ্যমকে বলেন, ‘আমরা মৃতদেহগুলো কেন্দ্রীয় হাসপাতালের মর্গে নিয়ে যাচ্ছি। অন্য যারা নিখোঁজ রয়েছে তাদের সন্ধানে তল্লাশি অব্যাহত আছে।

অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়া কিন্তু ভূমিধস থেকে বেঁচে যাওয়া ম্যারি ক্লেয়ার ম্যানডুগা (৫০) বলেন, ‘আমরা মাত্র নাচ শুরু করেছিলাম, তখনই ভূমিধসটি ঘটে।’স্থানীয় সময় রাত ১০টার দিকে তল্লাশি অভিযান সেদিনের মতো স্থগিত করা হয়। সোমবার সকাল থেকে অভিযান আবার শুরু করার কথা রয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone