বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৭ পূর্বাহ্ন

বিশ্বকাপে মরক্কোর কাছে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা-জার্মানির পর এবার অঘটনের শিকার বেলজিয়াম। রোববার মরক্কোর কাছে ২-০ গোলে হারের পর দেশটির রাজধানী ব্রাসেলসে ফুটবল সমর্থকরা দাঙ্গা-হাঙ্গামা বাধায়। শহরের বিভিন্ন জায়গায় আগুন দেওয়ার পাশাপাশি ভাংচুর করা হয়েছে কয়েকটি গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাদাঁনে গ্যাস ছোঁড়ে পুলিশ।

এ ঘটনায় এখন পর্যন্ত বেশ কয়েকজন আহত হয়েছে। বেশ কয়েকজন ভক্ত দোকানের জানালা ভেঙে ফেলে এবং গাড়িতে আগুন ধরানোর মতো ঘটনাও ঘটেছে। পুলিশ বলেছে, ১১ জনকে তারা গ্রেপ্তার করেছে এবং একজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

ব্রাসেলস পুলিশ এক বিবৃতিতে জানায়, ম্যাচ শেস হওয়ার আগেই হুডি মাথায় দেওয়া ডজনখানেক সমর্থক পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধায়। জননিরাপত্তার স্বার্থে ব্যবস্থা নিতে হয় পুলিশকে।

ব্রাসেলসের মেয়র ক্ষুব্ধ সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন। কর্তৃপক্ষ শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে তৎপর রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কানাডার সাথে জিতলেও, মরক্কোর সাথে হারে রাউন্ড অফ সিক্সটিন যাওয়া নিয়ে শঙ্কায় বেলজিয়াম।

এদিকে নেদারল্যান্ডস, আমস্টারডাম ও হেগ শহরেও ফুটবল ঘিরে বিশৃঙ্খলার খবর পাওয়া গেছে। উল্লেখ্য, মরোক্কান বংশোদ্ভুত ৫ লাখ মানুষ বেলজিয়ামে বসবাস করছেন।

বেলজিয়ামের হারে দেশটির ফুটবল ভক্তদের মধ্য সহিংসতা ছড়ালেও মরক্কোর পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। সেখানকার রাস্তায় লোকজন স্বতঃস্ফূর্তভাবে জয় উদ্‌যাপন করছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone