বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৯ পূর্বাহ্ন

কলারোয়ায় এসএসসি’র ফল প্রকাশে উপজেলায় শীর্ষে সরকারি পাইলট হাইস্কুল

জুলফিকার আলী, কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
  • Update Time : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সাতক্ষীরার কলারোয়ায় এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশে উপজেলায় ৪৭৩ জন পরীক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হয়ে মেধা তালিকায় উত্তের্ণ হয়েছে। প্রতিবারের ন্যায় এবারো মেধা তালিকায় ৭৭পরীক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হওয়ায় সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল উপজেলার শীর্ষ স্থান দখল করে নিয়েছেন। মেধা তালিকায় ৩৮ পরীক্ষার্থী জিপিএ- ৫ লাভ করায় দ্বিতীয় স্থানে রেয়েছে ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়।

কলারোয়ায় ৪ টি এসএসসি (সাধারণ) পরীক্ষা কেন্দ্র ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রকাশিত ফলাফলে উপজেলার কেন্দ্র ভিত্তিক তথ্য অনুযায়ী এ বছর কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল কেন্দ্র থেকে মাধ্যমিক পর্যায়ের ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১৪৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ গ্রেডে উর্ত্তীণ হয়। জিপিএ-৫ প্রাপ্ত উত্তীর্ণ প্রতিষ্ঠানের মধ্যে ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে ৩৮ জন পরীক্ষার্থী মেধা তালিকায় স্থান পাওয়ায় কলারোয়ার ফলাফলে দ্বিতীয় স্থান লাভ করে। তৃতীয় স্থানে রয়েছে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের ৩৬ জন ছাত্রী জিপিএ-৫ প্রাপ্ত হয়। অন্যান্য প্রতিষ্ঠান থেকে এক বা একাধিক সংখ্যক জিপিএ-৫ লাভ করে। এ দিকে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল কেন্দ্র থেকে উপজেলা ১৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় অংশ গ্রহন করে। তার মধ্যে ১৫০ জন জিপিএ-৫ গ্রেডে উত্তীর্ণ হয়। উত্তীর্ণের মধ্যে কলারোয়া জিকেএমকে সরকারি পাইলট হাইস্কুলের (সাধারণ বিভাগের) ৭৭ পরীক্ষার্থী গোল্ডেন সহ জিপিএ-৫ গ্রেড লাভ করে প্রথম স্থান হয়। অপর প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সংখ্যায় জিপিএ-৫ প্রাপ্ত হয়। অনুরুপভাবে কলারোয়া সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে ১১ টি প্রতিষ্ঠান থেকে ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দিয়ে ১২৩ জন জিপিএ-৫ প্রাপ্ত হয়। প্রকাশিত ফলাফলে সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের ৩১ পরীক্ষার্থী জিপিও-৫ পাওয়ায় উপজেলা ভিত্তিক মেধা তালিকায় ৪র্থ ও কেন্দ্র ভিত্তিক ১ম স্থান লাভ করে।

কেন্দ্রের একাধিক প্রতিষ্ঠান এক বা একাধিক সংখ্যায় জিপিএ -৫ লাভ করে। একইভাবে খোর্দ্দ হাইস্কুল থেকে ৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থীর মধ্যে ৫৪জন জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে ভ্যেনু প্রতিষ্ঠানের ১৪ জন পরীক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হয়। কলারোয়ায় এসএসসি (সাধারণ বিভাগ) প্রকাশিত ফলাফলে ৪৭৩ জন ছাত্র-ছাত্রী গোল্ডেন সহ জিপিএ-৫ প্রাপ্ত ও কলারোয়া জিকেএমকে সরকারি পাইলট হাইস্কুলের ৭৭পরীক্ষার্থী গোল্ডেন সহ জিপিএ-৫ গ্রেড লাভ করে প্রথম স্থান হওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রব সহ সকল শিক্ষকমন্ডলীদের অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেছেন সকল জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকগণ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone