বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৪ পূর্বাহ্ন

শতবর্ষী খেলার মাঠ রক্ষায় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় ঐতিহ্যবাহী শতবর্ষী ফুটবল খেলার মাঠ রক্ষার দাবিতে ও নিরীহ সাধারণ মানুষের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন ও সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

গত সোমবার বিকেলে গড়েয়ার সর্বস্তরের সনাতন সম্প্রদায়ের জনগণের ব্যানারে খেলার মাঠ প্রাঙ্গণে মনববন্ধন করা হয়।

মানববন্ধন শেষে মাঠ থেকে একটি মিছিল বের হয়ে গড়েয়া চৌড়াস্তা মোড়ে এসে শেষ হয়। সেখানে সড়কে আগুন জ্বালিয়ে ও গাছের গোড়া ফেলে সড়ক অবরোধ করেন তারা।

গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি লাবলু বলেন, মাঠ দখল করাকে কেন্দ্র করে কয়েকদিন পর পর মারামারি হয়। আর যারা মাঠ দখল করতে আসছে তারাই আবার মামলা দিচ্ছে। মাঠের দাবি করছেন যিনি তিনি ব্যবসায়ীদের নামে মামলা দিয়েছে। গতকাল আমাদের দুজন ব্যবসায়িকে পুলিশ ধরে নিয়ে যায়। আমরা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং আমাদের ব্যবসায়ি বন্ধুদের দ্রুত ছেড়ে দেয়ার জন্য আজ এই বিক্ষোভ করেছি। আমাদের দাবি মেনে নেয়া না হলে পরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেব।

স্থানীয় বাসিন্দা বিলাসী রাণী বলেন, আমাদের ছোট বাচ্চারা স্কুল শেষে এই মাঠে খেলাধুলা করে। আমার জন্মের আগে থেকেই এটা খেলার ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য ব্যবহার করা হচ্ছে। আমাদের হিন্দু সম্প্রদায়ের হরিভাষরসহ বিভিন্ন ছোট ধর্মীয় অনুষ্ঠান এই মাঠে আয়োজন করা হয়। এখন শুনছি যে মাঠ বিক্রি করা হয়েছে। আমাদের দাবি এই মাঠ পরের প্রজন্মের জন্য রক্ষা করা হোক।

ঠাকুরগাঁও সদর থানার ওসি কামাল হোসেন বলেন, আসামি ধরার প্রেক্ষিতে এলাকাবাসী রাস্তা অবরোধ করেছিল। পরে সেখানে পুলিশ গিয়ে বোঝানোর পরে তারা অবরোধ তুলে নেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone