বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৪ পূর্বাহ্ন

ভারতের বিপক্ষে টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। টস জিতে আগে বোলিং নিয়েছেন ডানহাতি এই ব্যাটার।

চোটের কার‍ণে এই সিরিজে নেই নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে নেতৃত্ব সামলাচ্ছেন লিটন দাস।

সাত বছর পর বাংলাদেশে সিরিজ খেলতে এসেছে ভারত। ২০১৫-র সেই দলের অধিকাংশই নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলে ফিরেছেন বিরাট কোহলি, রোহিত শর্মার হাতে ফিরে এসেছে নেতৃত্ব।

নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের পাশাপাশি চোট ছিনিয়ে নিয়েছে তাসকিন আহমেদকেও। সাত বছর আগে ভারতের বিপক্ষে সিরিজে আনাড়ি এক তরুণ নজর কেড়েছে সবার। আনাড়ি মুস্তাফিজুর রহমান এখন পরিণত। তার হাতেই পেস বোলিংয়ের নেতৃত্ব। সঙ্গে পাচ্ছেন হাসান মাহমুদ, ইবাদত হোসেনদের।

টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ, মুশফিককে নিয়ে সমালোচনা হলেও ওয়ানডেতে এখন দলের অন্যতম ভরসা তারা। সাকিব আল হাসান তো আছেনই। অধিনায়ক হিসেবে পূর্ণাঙ্গ একটি সিরিজের দায়িত্ব পালন করার আগে দলের এই তিন সিনিয়রের প্রতি সহযোগিতার আহবান জানালেন লিটন দাস। লিটন নিজেও কাটাচ্ছেন ভালো সময়। চলতি বছর ওয়ানডেতে ৬২.৫০ গড়ে করেছেন ৫০০ রান। তার দিকে আলাদা নজর থাকবে সবার।

ভারতীয় দলে অনেকেই আছেন, যাদের এটি প্রথমবার বাংলাদেশ সফর। পুরনোদের মাঝে রোহিত, কোহলিরা যেকোনো সময় হয়ে উঠতে পারে ভয়ংকর, তা সবাই জানে। অধিনায়ক রোহিত শর্মার মতে, “বাংলাদেশে প্রথম হলেও, গ্যালারিভর্তি দর্শকের সামনে খেলে ওরা অভ্যস্ত। আমি জানি ওরা চাপ সামলে সেরাটা উপহার দিতে পারবে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডেও দর্শকের চাপ ছিল। দলের জন্য এটি একবারে নতুন অভিজ্ঞতা নয়।

মিরপুরের পিচ সম্পর্কে লিটন দাস বলেন, “কন্ডিশন কেমন হবে জানি না। তবে ঘরের মাঠ, চেনা দর্শক আমাদের বাড়তি সুবিধা দেবে। তাছাড়া, ভারত এখন আর আমাদের ছোট করে দেখে না। পরিস্থিতির চাহিদা অনুযায়ী আশা করি আমরা ভালো কিছু উপহার দিতে পারব।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone