বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৯ পূর্বাহ্ন

ম্যাচের আগে ব্রাজিল শিবিরে দুঃসংবাদ

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

কোয়ার্টার ফাইনালে ওঠার লক্ষ্যে ব্রাজিলের সামনে এবার দক্ষিণ কোরিয়া। তবে ম্যাচের আগে আবার দুঃসংবাদ সেলেসাও স্কোয়াডে। চোটের ধাক্কায় শুধু ফরোয়ার্ড গ্র্যাব্রিয়েল জেসুস নন, ডিফেন্ডার অ্যালেক্স তেলেসকেও হারালও ব্রাজিল।

সোমবার দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ব্রাজিল-দ. কোরিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। এর আগে, রাত ৯টায় লড়বে ক্রোয়েশিয়া ও জাপান। 

চলতি কাতার বিশ্বকাপ তো হয়ে উঠেছে অঘটনের আসর। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে থেকে বিশ্বকাপে আসা ব্রাজিল এখন পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে রেকর্ড পাঁচবার। নকআউট পর্বের ম্যাচে তিতের দল পুরো আধিপত্য ধরে রাখতে পারে কি-না, সেটাই দেখার বিষয়। 

এইতো মাস কয়েক আগেও দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। অনায়াসে তুলে নিয়েছিল জয়। তবে, এবারের মঞ্চ ভিন্ন। অনেকবার মুখোমুখি হলেও বিশ্বকাপে এবারই প্রথম দেখা হচ্ছে দল দুটির।

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গোড়ালিতে চোট পাওয়া নেইমার এই ম্যাচের জন্য অনুশীলনে ফিরেছেন। তবে দানিলো আছেন মাঠের বাইরে। এখনও মাঠে ফেরেননি। এবার তালিকায় যোগ হলো ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস ও ডিফেন্ডার আলেক্স তেলেসও। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাদের খেলা নিশ্চিত নয়।

২০০২ বিশ্বকাপে সহ-আয়োজক দক্ষিণ কোরিয়া সেমিফাইনালে খেলেছিল। বৈশ্বিক আসরে এশিয়ার কোনো দলের সেরা সাফল্য এটি। এবারের আগে ২০১০ সালে নকআউট পর্বে খেলেছিল দক্ষিণ কোরিয়া। নিজেদের সেরা দেয়ার প্রত্যাশা নিয়ে দলটির অধিনায়ক সন হিউন-মিং এখন প্রথমবার বিশ্বকাপের নকআউটে খেলার সমানে দাঁড়িয়ে।

অপরদিকে, রাশিয়া আসরের রানার্সআপ ক্রোয়েশিয়ার এবারের বিশ্বকাপে শুরুটা ভালো হয়েছে। নিজেদের গ্রুপে অপরাজিত থেকে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে ক্রোয়াটরা। বিশ্ব সেরার মঞ্চে আরেক ধাপ এগিয়ে যেতে তাদের সামনে বাধা শুধু জাপান। যেখানে বিশ্বকাপে শেষ ষোলোয় কখনও হারের স্বাদ পায়নি ক্রোয়েশিয়া।

ই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে নকআউপ পর্বে জায়গা করে নেয় জাপান। এর আগে, তিনবার বিশ্বকাপে শেষ ষোলোয় খেলা জাপান এখন পর্যন্ত কোয়ার্টার-ফাইনালে খেলেনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ডিফেন্ডার কো ইতাকুরাকে পাবে না জাপান। 

গ্রপ পর্বে দুটি হলুদ কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি। 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone