বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৪ পূর্বাহ্ন

নতুন করে যেখানে সমাবেশের অনুমতি চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক ঃ
  • Update Time : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে গণসমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতি পেলেও তা মেনে নেয়নি বিএনপি। তারা আরামবাগে সমাবেশ করতে মৌখিকভাবে অনুমতি চেয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, আরামবাগে সমাবেশ করার জন্য মৌখিকভাবে অনুমতি চেয়েছে বিএনপি। তবে আরামবাগে বড় কোনো মাঠ নেই। তাই রাস্তায় সমাবেশ করতে অনুমতি দেওয়া হবে না।

এর আগে, রোববার বিকেলে ডিএমপি কমিশনারের সঙ্গে সমাবেশের স্থল নির্ধারণ করার বিষয়ে বৈঠক করে বিএনপির প্রতিনিধিদল।

বৈঠকের পর বিএনপি নেতা আমান উল্লাহ আমান বলেন, আমরা নয়াপল্টনে সমাবেশ করব বলে এসেছি। কিন্তু পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে। তবে আমরা আজ এ বিষয়ে আলোচনা করতে এসেছি। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা আলোচনার পর সমাবেশের স্থান চূড়ান্ত হবে।

এদিকে, সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এক সংবাদ সম্মেলনে বলেছেন, এখন পর্যন্ত ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনেই করার দলীয় সিদ্ধান্ত আছে।

প্রশাসন চাইলে বিএনপি সমাবেশের স্থানের বিকল্প নাম দেবে জানিয়ে তিনি বলেন, আমাদের যদি বলে আমরা পছন্দ করে দেব। কিন্তু এখন নাম বলব না।

এদিকে, মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (ডিসি-মিডিয়া) মো. ফারুক হোসেন সংবাদমাধ্যমকে বলেন, ডিসি মতিঝিল ও বিএনপি নেতারা ঢাকার কয়েকটি স্পট ভিজিট করেছে। এরপর ডিসি মতিঝিলের কাছে আরামবাগ মাঠে সমাবেশ করার প্রস্তাব দেয় বিএনপি।

তবে সেই প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে এখনও ডিএমপি কমিশনারের কাছে আসেনি বলেও জানান তিনি।

ডিএমপির পক্ষ থেকে এখনও বিকল্প ভেন্যুর কথা চিন্তা করা হয়নি জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে আমরা রাস্তার ওপর জনসমাবেশ করার অনুমতি দেব না। আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার যে অনুমতি দিয়েছি, তা এখনও বহাল আছে।

এ ছাড়া টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে বিএনপি সমাবেশ করতে চাইলে ডিএমপির কোনো আপত্তি থাকবে না বলেও জানান তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone