বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪০ পূর্বাহ্ন

বিশ্বে কোভিডে শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

জি-নিউজবিডি২৪ডেস্ক ঃ
  • Update Time : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ৩ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৮ হাজার ১৭০ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে প্রায় ৫০ হাজার।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে কোভিডের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে এবং এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ২৫ জন।

এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৯৪৫ জন। এর মধ্যে মারা গেছে ৬৬ লাখ ৫৩ হাজার ৯৮৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে কোভিডে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৫ জন এবং মারা গেছেন ২৪৩ জন।

একইসময়ে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৪১ জন এবং মারা গেছেন ১৮৪ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছেন ৮৭৯ জন এবং মারা গেছেন ৮৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৬২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ২৫৩ জন এবং মারা গেছেন ৬১ জন।

এছাড়া, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৭৭ জন এবং মারা গেছেন ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ৩৭ জন।

চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন। ব্রাজিলে মারা গেছেন ১০৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪৩৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম কোভিড রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone