বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও শনাক্ত

জি-নিউজবিডি২৪ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৪৭ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে পৌনে পাঁচশো। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮২৭ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় সোয়া এক লাখ। সুস্থ হয়েছেন ৯৯ হাজার ৬৮৬ জন।

রোববার (১ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ২৯২ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২১২ জন এবং মারা গেছেন ২৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৯২৬ জন এবং মারা গেছেন ৬১ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬৯ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৩৬ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭৫ জন এবং মারা গেছেন ২৩ জন।

একইসময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫২৭ জন এবং মারা গেছেন ৫৮ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৫৯১ জন এবং মারা গেছেন ২৬ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭৫৫ জন এবং মারা গেছেন ৩৮ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ২০৭ জন এবং মারা গেছেন ৫২ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৪৭ লাখ ৮০ হাজার ৮১৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৯৬ হাজার ৮৮১ জনের। সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৬৮ লাখ ৫৫ হাজার ১৮৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone