বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩১ পূর্বাহ্ন

নোয়াখালীতে শিতে ঠান্ডাজনিত রোগে হাসপাতালে মৃত্যু ৫১ শিশু! 

Reporter Name
  • Update Time : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩

নোয়াখালীতে ঘন কুয়াশার আর শীতের তীব্রতার সাথে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্য্। বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও নবজাতকরা। হাসপাতালে বেডের তুলনায় শিশু রোগী ভর্তি হচ্ছে কয়েকগুন বেশি। বাড়ছে মৃত্যু হার। তবে, প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা না পেয়ে ক্ষুব্দ সেবা প্রত্যাশিরা।
প্রতিদিনই হাসপাতালগুলোতে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা। নিমোনিয়া,জ¦র,সর্দি,কাশি,ডায়রিয়ায় বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও নবজাতকরা। হাসপাতালে বেড না পেয়ে টিকিৎসা দিতে হচ্ছে ফ্লোরে।

সরকারী হাসপাতালে শিশুদের ডায়াগনস্টিক পরীক্ষাসহ অধিকাংশ ঔষধ বাহির থেকে কিনে আনতে হয় বলে জানান অভিভাবকরা।
বেডের তুলনায় অতিরিক্ত রোগী ভর্তি হওয়ায় জনবল সংকটে ব্যাহত হচ্ছে চিকিৎসা এবং বেড়ে যাচ্ছে মৃত্যু হার এমনটাই বলছেন নার্সরা।
ভর্তি শিশু রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়ার কথা জানালেন হাসপাতালের শিশু বিশেষজ্ঞ। সেসাথে শিশুদের অভিভাবকদের সচেতন হওয়ার কথা বলেন চিকিৎসক ডা. ইয়াকুব আলী মুন্সি,কনসালটেন্ট,শিশু বিভাগ,নোয়াখালী জেনারেল হাসপাতাল।

গেল এক মাসে নোয়াখালী জেনারেল হাসপাতালে দুইটি শিশু ওয়ার্ড ও স্ক্যানোতে মোট ৫১জন শিশু মৃত্যুবরন করে। যার অধিকাংশই ঠান্ডাজনিত রোগী। এ নিয়ে সংকিত শিশুদের পিতা মাতা। অপরদিকে গত ৩/৪ দিন শিতের তিব্রতা যেমন বাড়ছে তেমনি বাড়ছে রোগীর সংখ্যা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone