বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৮ পূর্বাহ্ন

‘প্রয়াত ডা. এস এ মালেক এর স্মৃতি’ শীর্ষক ফোজিত শেখ বাবু’র একক আলোকচিত্র প্রদর্শনীর সমাপনী

জি-নিউজবিডি২৪ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবুর একক উদ্যোগে বঙ্গবন্ধু পরিষদের ১৫ বছরের সাংগঠনিক কর্মকান্ডের কিছু ছবি নিয়ে ‘প্রয়াত ডা. এস এ মালেক এর স্মৃতি’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী দুই দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠান ২৩ জানুয়ারি, সোমবার বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন। এর পূর্বে তিনি ফোজিত শেখ বাবুর আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন। তিনি আলোকচিত্র প্রদর্শনী দেখে মুগ্ধ ও অভিভূত হন। তিনি বলেন, ফোজিত শেখ বাবু একজন গুণী আলোকচিত্র শিল্পী ও পরিশ্রমি ছেলে। ছবি স্মৃতি বহন করে। এই প্রদর্শনী সেই প্রমাণই দেয়।

ডা. এস এ মালেক ছিলেন, মনে প্রাণে খাটি বাঙালি, অসাম্প্রদায়িক চেতনার মানুষ ও বঙ্গবন্ধুর একনিষ্ঠ ভক্ত। তিনি সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে দেশ সেবায় কাজ করে গেছেন। এই ছবিগুলো ডা এস এ মালেকের বঙ্গবন্ধু পরিষদের বিগত ১৫ বছরের স্মৃতি বহন করছে।

শুধু ঢাকা শহর নয়, গ্রাম-গঞ্জে, দেশে-বিদেশে সর্বত্র এরূপ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হলে একদিকে যেমন ডা. এস এ মালেক এর কর্মময় জীবন নতুন প্রজন্ম জানতে পারবে, ঠিক তেমনই তারা বঙ্গবন্ধুর আদর্শে ও নীতি দর্শনে অনুপ্রাণিত হয়ে দেশ সেবায় ভূমিকা রাখবে। আমাদের মহান স্বাধীনতা এসেছে ভাষা আন্দোলনের মাধ্যমে আর এই ঐতিহাসিক শহীদ মিনারে এই ধরণের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন অবশ্যই প্রশংসার দাবি রাখে। ফোজিত শেখ বাবুর অসাধারণ শিল্পকর্ম যুগ যুগ ধরে বঙ্গবন্ধু পরিষদের কর্মকান্ডের স্মৃতি বহন করবে এবং নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক, ডা. এস এ মালেকের বড় কন্যা নাদিরা রহমতউল্লাহ, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টু, সাংগঠনিক সম্পাদক খন্দকার নজরুল ইসলাম, এস এম লুৎফর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী সদস্য ড. চন্দ্রনাথ পোদ্দার, কার্যনির্বাহী সদস্য আনন্দ কুমার সেন, অগ্রণী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হক, ডা. এস এ মালেকের ব্যক্তিগত সহকারী আবু আলম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংগঠনিক সম্পাদক সুজন কুমার মজুমদার প্রমুখ।

প্রধান অতিথি প্রয়াত ডা. এস এ মালেকের পূণ্য স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ও দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু তার শিল্পকর্মগুলো অতিথিদের ঘুরে ঘুরে দেখান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone