বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৪ পূর্বাহ্ন

সিরিয়ার আলেপ্পোতে ভবন ধসে শিশুসহ নিহত ১৩

জি-নিউজবিডি২৪ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

সিরিয়ার আলেপ্পোতে একটি আবাসিক ভবন ধসে এক শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছে। এখনও নিখোঁজ অনেকে। এ তথ্য দিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।

প্রাথমিকভাবে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা নিহতের সংখ্যা ১০ বলে জানালেও পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে মৃতের সংখ্যা ১৩ জন বলা হয়।

রোববার কুর্দি অধ্যুষিত শেখ মাকসুদ জেলায় দুর্ঘটনাটি ঘটেছে বলে দেশটির সরকারি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়।

এদিকে কুর্দি বার্তা সংস্থা জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচ শিশুও রয়েছে। একজন যুদ্ধ পর্যবেক্ষক জানিয়েছেন, নিহতদের সবাই এক দশকেরও বেশি সময় ধরে চলা যুদ্ধে বাস্তুচ্যুত সিরীয় নাগরিক।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সাত টি পরিবার অধ্যুষিত পাঁচতলা ভবনটি ভোরে ধসে পড়ে। ধ্বংসস্তূপ থেকে মাত্র একজনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ এখনো চলমান।

স্থানীয়রা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ভবনটিতে ৩০ জনের বেশি বাসিন্দা ছিলেন। বুলডোজারের মাধ্যমে ধ্বংসস্তুপ সরানোর কাজ চলছে। ধ্বংসস্তূপের নিচে অনেকে আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। তাদের উদ্ধারে চলছে অভিযান। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা উদ্ধারকর্মীদের।সরকারি কর্মকর্তাদের দাবি, বেশ কিছুদিন ধরে পানি লিকেজ হওয়ায় ভবনটির অবকাঠামো দুর্বল হয়ে পড়ে। আর এ কারণেই ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সিরিয়া সরকারের পক্ষ থেকে বলা হয়, একে যুদ্ধ বিধ্বস্ত ‍অর্থনীতি। তার উপর পশ্চিমা নানা নিষেধাজ্ঞার কারণে তাদের দেশ পুনর্গঠনের কাজ গতি পাচ্ছে না।

তারা বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাকে ভিন্ন চোখে দেখার অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন, তারা দেশজুড়ে সরকারি পরিষেবা পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone